খেলা ও ইনজুরী নিয়ে এবার যা বললেন মুস্তাফিজ

52

ঠিক এমুহূর্তে ‘মুস্তাফিজুর রহমান’ একটা আক্ষেপেরই নাম বলা যায় । আন্তর্জাতিক ক্রিকেটে স্বপ্নের মত অভিষেক। এরপরই নিজের জাত চেনাতে শুরু করলেন টাইগার এই পেসার, হয়ে উঠতে শুরু করলেন পেস বোলিং ডিপার্টমেন্টে বাংলাদেশের নির্ভরতার প্রতীক। তবে চোটের কাছে নিয়মিত বিধ্বস্ত হওয়া মুস্তাফিজ এখন ব্যস্ত সময় পার করছেন নিজেকে হারিয়ে খুঁজতেই।

কিছুদিন আগেই আইপিএল থেকে নিয়ে আসা পায়ের চোটের কারণে এই পেস বোলিং সেনসেশন খেলতে পারেনি আফগানিস্তানের সাথে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। অনিশ্চিত ছিলো আসন্ন উইন্ডিজ সফরে তার থাকা নিয়েও , শেষ পর্যন্ত সত্যি হলো সেইটাই। বাংলাদেশ দল তাদের অন্যতম প্রধান অস্ত্রের সার্ভিস মিস করবে এবারও।ক্যারিবিয়ানদের বিপক্ষে প্রথম টেস্ট খেলা হচ্ছেনা মুস্তাফিজের।

এমনকি দুই ম্যাচের টেস্ট সিরিজের পুরোটা মিস করার সম্ভাবনাও খুব বেশী এই কাটার মাস্টারের। ওই সফরেই যে ওয়ানডে সিরিজে ফিরবেন, এমন কথাও জোর দিয়ে বলতে পারেননি মুস্তাফিজ নিজেই । জানিয়েছেন সৃষ্টি কর্তার দয়া ও ইচ্ছের ওপরই ছেড়ে দিয়েছেন পুরোটা।এখন অবশ্য পুনর্বা সনপ্রক্রিয়ার মধ্যে দিয়ে যাচ্ছেন মুস্তাফিজ। রানিং শুরু করবেন ইদের পর অর্থাৎ ১৭ বা ১৮ জুন থেকে। রানিংয়ের পর বোঝা যাবে তিনি চোট থেকে কতটা সেরে উঠেছেন। এরপরেই মূল্যায়ন করা হবে উইন্ডিজ সফরে মুস্তাফিজের থাকা না থাকাটা।

বুধবার মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সাংবাদিকদের মুখোমুখি হয়ে মুস্তাফিজ বলেন, ‘খেলতে গেলে এমন ইনজুরি হবেই। এখন আমার কপালে এমন ছিল, কি করার আছে। সব ক্রিকেটারের জন্যই এটা সত্য। কি করব এখন, আমি চেষ্টা করি সবসময় ফিট থাকার। কিন্তু ইনজুরি হলে কিছু করার নেই।’তিনি আরও বলেন, ‘আমার ইনজুরি হয়েছে, এখন আমি চেষ্টা করছি কিভাবে দলে থাকা যায়। আমাকে পুনর্বাসনের যেই পরিকল্পনা দেয়া হয়েছে, সেটা মেনে চলার চেষ্টা করছি।’

অবশেষে জানা গেল প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্বকাপে ব্রাজিল নাকি আর্জেন্টিনা সমর্থন করবেন…বিশ্বকাপ ফুটবলে দল নিয়ে নানা রকম পছন্দ-অপছন্দ থাকলেও প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্য ও যোগাযোগ প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় মায়ের পছন্দের দলকেই সমর্থন করেন।আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার পুত্র সজীব ওয়াজেদ জয়ের একটি ঘনিষ্ঠ সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

জানা গেছে, ফুটবল বিশ্বকাপে তারকা দল হিসেবে জনপ্রিয় ব্রাজিলকেই সমর্থন করেন বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা। তার এই পছন্দের দলকে সমর্থন করেন বঙ্গবন্ধুর দৌহিত্র সজীব ওয়াজেদ জয়।উল্লেখ্য, আজ (বৃহস্পতিবার) বিকেল ৬টায় (বাংলাদেশ সময় রাত ৯টা) রাশিয়ার রাজধানী মস্কোর লুঝনিকি স্টেডিয়ামে বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হচ্ছে স্বাগতিক রাশিয়া ও সৌদি আরব।রাশিয়ার ১১টি শহরের ১২টি ভেন্যুতে অনুষ্ঠিত হবে বিশ্বকাপের খেলাগুলো। অংশগ্রহণ করছে ৩২টি দেশ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here